আজকের তারিখ- Sat-27-04-2024
 **   চিলমারীতে বৃষ্টির জন্য ৩য় দিন ইসতিসকার নামাজ আদায় **   দেশের জন্য কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘আমার শরীর নিয়ে আমি গর্বিত’ **   কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে বহিষ্কার **   নাগেশ্বরীতে হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ **   রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান **   ভূরুঙ্গামারীতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় **   চিলমারীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় **   রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক **   কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে ২০ জন গ্রেফতার

নাগেশ্বরীতে টিকা নিতে মানুষের ভীর

হাফিজুর রহমান হৃদয়, নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা দান কেন্দ্রে বেড়েছে টিকা নেয়া মানুষের সংখ্যা। টিকা কেন্দ্র ও বুথে উপচে পড়া ভীর ঠেকাতে হিমসিম খেতে হচ্ছে নিরাপত্তাকর্মীদের। টিকা গ্রহিতদের দির্ঘলাইন ছিলো স্বাস্থ্য কমপ্লেক্সের বাহির পর্যন্ত। টিকা গ্রহীতা নারী পুরুষদের বুথে ঠেলাঠেলি করে টিকা নিচ্ছেলেন। এতে স্বাস্থ্য কর্মীদের টিকা দিতে অসুবিধায় পড়তে হয়েছে। এছাড়া টিকা গ্রহীতার অনেকের মাঝে স্বাস্থ্য বিধি মানতেও দেখা যায়নি। অনেকের মুখে ছিলো না মাস্ক। ছিলো না দূরুত্ব বজায় রাখার বালাই। রোববার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্রে গিয়ে এসব চিত্র দেখা যায়।
স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, নাগেশ্বরীতে কোভিট-১৯ এর টিকা গ্রহণে মানুষের মাঝে আগ্রহ বেড়েছে। শুরুতে টিকা গ্রহণে মানুষের মাঝে অনিহা থাকলেও এখন বেড়েছে। গত শুক্রবার ১৫ অক্টোবর থেকে টিকা গ্রহীতার সংখ্যা বেড়েছে। টিকা কেন্দ্রে নারী পুরুষের সমান সমান উপস্থিতির ফলে উভয়ের জন্য দুটি করে মোট ৪ টি টিকা প্রদান বুথ খোলা হয়েছে। এখানে ৬জন টিকা প্রদানকারী কর্মী কাজ করছে। এসব বুথে সকাল নয়টা থেকে শুরু হয় টিকা প্রদান। এ দফায় দেয়া হচ্ছে এসষ্টোজেনিকা ও সিনোফার্মর উৎপাদিত টিকা। প্রথমডোজ এবং দ্বিতীয় ডোজ গ্রহণকারীরা নিচ্ছেন এসব টিকা।
এদিকে টিকা নিতে আসা অনেকের অভিযোগ টিকা প্রদানে কম জনবল ও অবব্যবস্থাপনা নিয়ে। অভিযোগ রয়েছে টিকা নেয়ার আগে আধাঘণ্টা বিশ্রাম পরে আধাঘণ্টা বিশ্রাম নেয়ার ছিলো না কোন ব্যবস্থ্যা। গাদাগাদি ভীরে সবাই গলদঘর্ম হয়ে টিকা নিচ্ছেলেন। টিকা নিতে আসা কেউ স্বাস্থ্য বিধি মানছে না। সামাজিক বা শারীরিক দূরুত্ব ছিলোনা কেন্দ্রে। অনেকে সকাল থেকে মাথার উপর রোদ নিয়ে দাঁড়িয়ে থেকেছেন ঘণ্টার পর ঘণ্টা।
টিকা নিতে আসা পৌরসভার মোফাজ্জল(৭০),আজিজুল (৪০), শফিকুল ইসলাম(৩৫) জানান, সকাল নয়টা থেকে হাসপাতলের গেটের বাইরে লাইনে দাঁড়িয়ে ছিলেন তিনি, বেলা ১২ টা পর্যন্ত কেেেন্দ্র প্রবেশ করতে পারেন নাই। একই এলাকার নূর- আলম (২৭) বাবুল মিয়া (২৪) জানান, অতি কষ্টে টিকা কেন্দ্রে প্রবেশ করেছেন তবে মানুষের ভীরে টিকা গ্রহণ করতে পারছেন না তারা। তাদের অভিযোগ মানুষের গাদাগাদিতে ঘেমে ভিজে গেছেন তারা।
অনেকে জানান, এভাবে এক যায়গায় টিকা কেন্দ্র না করে প্রতিটি ইউনিয়নে টিকা প্রদান করলে মানুষের ভোগান্তি অনেক কমবে।
নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, এ দফায় ১৬হাজার টিকা আমরা হাতে পেয়েছি। গত বৃস্পতিবার ৩ হাজার এবং শনিবার ৪ হাজার ২শ টিকা প্রদান করা হয়েছে। আজও (রোববার) টিকা গ্রহীতার উপস্থিতি ব্যাপক। আমরা স্টাফরা সবাই মিলে কাজ করছি যাতে টিকা নিতে এসে কেউ ফিরে না যায়।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )